Disqus Shortname

LightBlog
Responsive Ads Here

Monday, July 17, 2017

Satanic tactics-শয়তানি কুট-কৌশল

কুরআনে বর্ণিত শয়তানি প্রতারণার কুট-কৌশল
পবিত্র কুরআনে শয়তানের ধোকা, প্রতারণা ও বিভ্রাতির কৌশল সম্পর্কে অনেক জায়গায় বক্তব্য এসেছে । যেমন-
১. শয়তান মানুষের মনে  কু-প্ররোচনা সৃষ্টি করে । যেমন- এ সম্পর্কে মহান আল্লাহ্ তায়ালা পবিত্র কুরআনের (সুরা নাস এর-৫নং) আয়াতে বলেছেন-সে কু-মন্ত্রনা দেয় মানুষের অন্তরে ।
২. সে খান্নাসি কৌশল অবলম্বন করে । যেমন- এ সম্পর্কে মহান আল্লাহ্ তায়ালা পবিত্র কুরআনের (সুরা আন নাস এর-৪নং) আয়াতে বলেছেন- তার অনিষ্ট থেকে, যে কু-মন্ত্রণা দেয় ও আত্মগোপন করে ।
অর্থাৎ সে এতটা ষড়যন্ত্রকারী যে, বারবার সামনে এসে কু-মন্ত্রনা দেয় এবকং পিছে যায় , বারবার প্রকাশ হয়ে কু-মন্ত্রনা দেয় এবং  গোপন হয়ে যায় ।
৩. শয়তান মানুষকে দিয়ে অপব্যয় এবং অপচয় করায় । যেমন- এ সম্পর্কে মহান আল্লাহ্ তায়ালা পবিত্র কুরআনের (সুরা বনী ইসরাঈল এর-২৭নং) আয়াতে বলেছেন- যারা অপব্যায় করে  তারা শয়তানের ভাই । আর শয়তান তার প্রুভুর প্যতি অতিশয় অকৃতঙ্গ ।

৪. শয়তান মন্দ কাজে প্রবল ভাবে প্রলুব্ধ করে । যেমন -এ সম্পর্কে মহান আল্লাহ্ তায়ালা পবিত্র কুরআনের (সুরা মরিয়ম এর-২৭নং) আয়াতে বলেছেন-তুমি কি লক্ষ করনি , আমি কাফিরদের জন্য শয়তানদের ছেরে দিয়েছি তাদের মন্দ কাজে প্রলুব্ধ করার জন্য ?

No comments:

Post a Comment

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim    প্রিয় ভিউয়ারস, উন্নত এবং সুন্দর সুন্দর ইসলামিক গান, গজল, কুরআন তেলয়াত, ইসলামিক অনুষ্ঠান ইস...