Disqus Shortname

LightBlog
Responsive Ads Here

Monday, August 21, 2017

The condition of the renewal of faith- ঈমান এর পুর্নতার শর্ত ।

islam, quran, muslim, islam religion, holy quran, history of islam,islamic calendar,muslim religion,koran, the holy quran, islamic websites, about islam,islamic history,what is islam,quran translation,the quran, koran online,all quran, muslim beliefs, quran in english,english quran, read quran,islamic names, islam beliefs
কুরআন- Quran

                                    
                                                    ঈমান এর পুর্নতার শর্ত ।
মানব জীবনের  পুর্নসাফলতার জন্য  ঈমান  প্রথম শর্ত । কিন্তু এই ঈমানের পূর্নাঙ্গতার জন্য কিছু শর্তের দিকে লক্ষ রাখা দরকার এবং জরুরী । শর্ত গুরা হচ্ছে – ইকরার বিল্লেছান, তাসদিকবিল জেনান, আমলবিল আরকান । অর্থাৎ মূখে শ্বিকার করা , হৃদয়ে বিশ্বাস করা , কাজে পরিনত করা ।
১ম শর্ত মূখে শিকার করা অর্থাৎ মহান আল্লার উলুহিয়ত ,রূবুবিয়াত ও এবং রাসূল সাঃ এর নবূযত কে মৌখিক শ্বিকৃতি দান করা ।
২য় শর্ত হৃদয়ে বিশ্বাস করা অর্থাৎ যা মূখে শিকার করবে সেটা মনে প্রানে বিশ্বাস করতে হবে ।
৩য় শর্ত কাজে পরিনত করা অর্থাৎ মহান আল্লাহ তাযলার উলুহিযাত ,রুবুবিযাত এবং রসূলুল্লার নবুয়াত শ্বিকার করা সাথে সাথে ইসলামের যাবতিয় বিধিবিধার নিজের জীবনে লালনপালন করার মধ্যমে ঈমানের পূর্নাঙ্গতা লাভ করে ।
বাস্তব জীবনে ইসলামের বিধান সমূহ পালন (আমল ) ছাড়া ঈমানের কোন মূল্য নাই  । কেননা ঈমানকে যদি বীজ ভাবি তাহলে চারা ও ফল মুল হল ঈমান । বীজ রোপন করার পর যদি তা অঙ্কুরিত হয়ে ফল না দেয় তাহলে সে বীজ রোপনের কোন সার্থকতাই নেই ।
সুতারাঙ আসুন   আমরা খাটি ঈমানদার হই ইসলামের জাবতিয় বিধান সমুহ নিজের জীবনে ,পরিবারে ,সমাজে, রাষ্ট্রে পালন করার মাধ্যমে ।

No comments:

Post a Comment

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim    প্রিয় ভিউয়ারস, উন্নত এবং সুন্দর সুন্দর ইসলামিক গান, গজল, কুরআন তেলয়াত, ইসলামিক অনুষ্ঠান ইস...