Disqus Shortname

LightBlog
Responsive Ads Here

Sunday, August 6, 2017

The dire consequences of interest-সুদের ভয়াবহ পরিনতি !!!


 সুদের ভয়াবহ পরিনতি !!!

কুরআনুল কারিমে মহান আল্লাহ তা‘য়ালা সুদ হারাম করে আয়াতে কারিমা নাযিল করেন । এবং এ অপরাধ এর তুলনা করে বলেন  যে সুদের অপরাধ হচ্ছে সর্ব উচ্চ আল্লাহ এবং তার রাসুল এর সাথে যুদ্ধ করার অপরাধ  এবং সর্ব নিম্ন নিজের মায়ের সাথে জিনা করার অপরাধ এবং সুদের অপরাধের সংখ্যা হলো ৭০ টি ।
 বিশ্ব নবী সঃ এর ব্যাপারে বলেন “আকিলার রিবা ওয়া মুকিহু ওয়া কাতিবাহু ওয়া শাহিদাই অর্থাৎ যে সুদ দেয় , যে সুদ খায়  এবং যে লেখে আর যারা এই সুদের সক্ষি  থাকে তারা সবাই সমান অপরাধী ।
সুদ একটি সমাজ  বিধ্বংশী অর্থ ব্যবস্থা এর  মাধ্যমে অর্থ শালিরা আরো অর্থ প্রাচুয্যের মালিক এবং গরিবেরা  আরো নিস্ব হয় ।  এবং সমাজে নেমে আসে চরম বিপর্যয় ।
তাই আমাদের কে এই সুদ নামের গরিবের রক্ত চোসার বিরুদ্ধে সোচ্চার হতে হবে । এবং সুদ কে এই সমাজ থেকে একে বারেই উৎখাদ করে তদস্থরে  আল্লার দেয়া যাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থা কায়েম করতে হবে । তবেই মানব সমাজে শান্তি ফিরে আসবে ।
আর যারা মুসলমান নাম ধারন করে সুদের সাথে জরিত তারা একটু ভেবে দেখুন তো আপনার ঈমান কি আছে ?  
কেননা সুদ একটি ভয়াবহ অপরাধ যার শাস্তি ৭০ টি অপরাধের সমান প্রথমটি আল্লাহ ও তার রাসুলের বীরুদ্ধে যুদ্ধ করার সমান । একটু ভাবুন তো যারা আল্লাহ ও তার রাসুল এর বীরুদ্ধে যুদ্ধ করতে পারে সে কি কখনো ঈমানদার হতে পারে কাফের হতে পারে ?  
তাই আমাদের ঈমান বাচাতে হলে আমরা যারা সুদের সাথে জড়িত তাদেরকে এই সুদ ছেরে দিতে হবে ।
 দ্বিতীয় তো যারা বলি যে আমরা তো মুসরমান নই  তোই ঈমান বাচার কোন প্রশ্নই আসেনা  তাহলে আমি বলব আপনি কি আপনার মায়ের সাথে যিনা করতে চান ?
কেননা সুদের সর্ব শেষ আপরাধ হলো নিজের মায়ে সাথে যিনা করার অপরাধ ।
** তাই বলি এই ভয়াবহ সুদ থেকে সাবধান !!!


1 comment:

  1. আমরা কিভাবে  অনলাইন থেকে বাড়িতে বসে ইনকাম করবো সে বিষয়ে এ সাইটে আলোচনা করবো । আপনারা কি অনলাইন
    থেকে ইনকাম করার কথা ভাবছেন ।

    ReplyDelete

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim

ভাস্কর্য নির্মানের ইতিহাস- SM Abdul Alim    প্রিয় ভিউয়ারস, উন্নত এবং সুন্দর সুন্দর ইসলামিক গান, গজল, কুরআন তেলয়াত, ইসলামিক অনুষ্ঠান ইস...